দিনাজপুরের খানসামায় ইসলামি ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম পওকল্পের শিক্ষক-শিক্ষিকা, কেয়ারটেকারসহ সকল জনবল রাজস্বখাতে স্থানান্তরের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

খানসামা উপজেলা নির্বাহী অফিসার রাশিদা আক্তারের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর এই স্মারকলিপি প্রদান করেন মউশিক শিক্ষক কল্যাণ পরিষদ বাংলাদেশ, ইসলামিক ফাউন্ডেশন।
এ সময় মউশিক শিক্ষক কল্যাণ পরিষদ বাংলাদেশ এর উপজেলা কমিটির সভাপতি নুর আলম এবং সাধারণ সম্পাদক রাশেদুল ইসলামসহ অনেকে উপস্থিত ছিলেন।


স্মারকলিপিতে জানানো হয় ইসলামিক ফাউন্ডেশন সর্ববৃহৎ গুরুত্বপূর্ণ ও জননন্দিদ দলভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পে নিয়োকিত মসজিদের ইমামগণ শিক্ষিত বেকার, যুব সমাজ ও শিক্ষিত মহিলাগণ আন্তরিকতা ও নিষ্ঠার সাথে পাঠদান করে শিক্ষা ক্ষেত্রে সক্রিয় ভূমিকা পালন করে আসছে। এ প্রকল্পের মাধ্যমে প্রাক প্রাথমিক

শিক্ষা বিস্তার ও কোর্স সম্পন্নকারী শিক্ষার্থীদের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতভাগ স্বাক্ষরতার হার বৃদ্ধি, সহিহভাবে পবিত্ৰ কোরআন শিক্ষা, বাল্য বিবাহ, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে সরকারের গৃহিত প্রতিটি পদক্ষেপ বাস্তবায়ন ও সামাজিক সমস্যাবলী নিরসনে সচেতনতা বৃদ্ধির ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে এবং সরকারের সকল কার্যক্রম মাঠ পর্যায়ে বাস্তবায়ন করে আসছে। এছাড়াও বিত্তশালীদের নিকট থেকে যাকাতের অর্থ আদায় করে যাকাত ফান্ডে জমা করাসহ করোনাকালীন সময়ে করোনা আক্রান্ত মৃত ব্যাক্তিদেরকে দাফনকাজে ব্যাপক ভূমিকা পালন করেছেন। তাই প্রকল্পটির সুবিধাভোগীরা সমাজের অবহেলিত ও দরিদ্র জনগোষ্ঠি এবং কমব্রত মসজিদের ইমাম ও শিক্ষক-শিক্ষিকাসহ সকল জনবলের মানবিক দিক বিবেচনা করে সুখি ও সমৃদ্ধশালী বাংলাদেশ বিনির্মাণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশনের বৃহৎ প্রকল্পটি রাজস্বখাতে স্থানান্তর করার দাবি জানানো হয় ।